ইতালির টাকার মান কত ২০২৪

ইতালি ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিষ্ঠাতা সদস্য দেশ যেটি বিশ্বের অষ্টম বৃহত্তম অর্থনীতির দেশ। ৬ কোটি জনসংখ্যার দেশটির অর্থনীতি প্রধানত সেবা, শিল্প এবং কৃষির খাতের উপর নির্ভরশীল। অনেকে বাংলাদেশ থেকে স্বপ্নের দেশ ইতালিতে যেতে চায়। দেশটিতে যেতে আগ্রহীরা ইন্টারনেটে ইতালির টাকার মান কত লিখে সার্চ করে থাকে। অনেকে হয়তো কৌতুহলবশত জানার জন্য গুগলে সার্চ করে।

বিশ্বের অন্যতম উন্নত রাষ্ট্র ইতালি। বিভিন্ন দেশ থেকে পড়াশোনা, ভ্রমণ এবং চাকরির উদ্দেশ্যে মানুষ দেশটিতে পাড়ি জমাচ্ছে। তবে বেশিরভাগ মানুষ যাওয়ার আগে ইতালির টাকার মান জানতে চায়। কারণ তাদের ধারণা হয়তো কারেন্সি শক্তিশালী হলে অনেক বেশি টাকা ইনকাম করতে পারবে। এটা সত্যি যে আপনি ইতালিতে গেলে অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন। তবে মুদ্রার মানের সাথে আয়ের কোনো সম্পর্ক নেই।

ইতালির টাকার মান কত

প্রথমেই বলে রাখি, টাকার মান দিয়ে দেশ যাচাই করতে পারবেন না। কারণ জাপান এবং দক্ষিণ কোরিয়ার টাকার মান বাংলাদেশের চেয়ে অনেক কম। তার মানে এই নয় যে, বাংলাদেশ অনেক বেশি উন্নত এবং শক্তিশালী একটি দেশ। আমাদের দেশটি উন্নয়নশীল কিন্তু জাপান এবং দক্ষিণ কোরিয়া পৃথিবীর উন্নত দেশ। তবে ইতালি টাকার মান বাংলাদেশের চেয়ে অনেক বেশি। কারণ তারা ইউরোপীয় ইউনিয়নের মুদ্রা ব্যবহার করে থাকে।

বাংলাদেশ থেকে যারা ইউরোপীয় ইউনিয়নের শক্তিশালী এই দেশটিতে যেতে চাচ্ছেন তারা অনেক টাকা ইনকাম করার সুযোগ পাবেন। কারণ ইউরোপের দেশগুলো সাধারণত মানুষের অধিকার নিয়ে অনেক বেশি সচেতন থাকে। বর্তমানে ইতালির এক টাকা সমান বাংলাদেশী প্রায় ১২৬.১৪ টাকা। দেশটিতে গেলে আপনি এশিয়ার অন্যান্য দেশের থেকে অনেক বেশি টাকা বেতন পাবেন। উন্নত লাইভ লিড করতে পারবেন।

ইতালি টাকার রেট কত

ইতালিতে অনেক বাংলাদেশী প্রবাসী রয়েছে যাদের প্রতিনিয়ত দেশে টাকা পাঠাতে হয়। এজন্য তাদের ইতালি টাকার রেট কত জানতে হয়। টাকার রেট সাধারণত প্রতিদিন পরিবর্তিত হয়ে থাকে। ব্যাংকিং চ্যানেলে সাধারণত রেমিটেন্স দেশে পাঠালে ইতালি টাকার রেট কম পাওয়া যায়। তবে নন-ব্যাংকিং ইতালি টাকার রেট বেশি পাওয়া যায়। বিদেশ থেকে নন-ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠানোর অনেক উপায় রয়েছে যেগুলো আপনাকে অভিজ্ঞ প্রবাসীদের কাছ থেকে জানতে হবে। তাহলে আপনি ভালো রেট পাবেন। তবে লেনদেন করার পূর্বে অবশ্যই ইতালি টাকার মান কত জেনে নিবেন।

ইতালি ইউরো টু বাংলাদেশী টাকা
ইতালি ইউরো বাংলাদেশী টাকা
১ ইউরো ১২৬.১৪ টাকা
১০ ইউরো ১,২৬১.৪০ টাকা
৫০ ইউরো ৬,৩০৭.০০ টাকা
১০০ ইউরো ১২,৬১৪.০০ টাকা
১০০০ ইউরো ১,২৬,১৪০.০০ টাকা

ইতালির মুদ্রার নাম কি

অনেকে ইন্টারনেটে ইতালি টাকার নাম কি জানতে চায়। দেশটি ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশ। দেশটির মুদ্রার নাম ইউরো। এটি পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রা। তবে দেশটি অতীতে অনেক দেশের মুদ্রা ব্যবহার করেছে। তবে বর্তমানে ব্যবহৃত এবং প্রচলিত মুদ্রার নাম হলো ইউরো। দেশটিতে ১৯৯৯ সাল থেকে ইউরোপীয় ইউনিয়নের মুদ্রা ‘ইউরো’ প্রচলিত রয়েছে।

ইতালি সম্পর্কিত আরও আর্টিকেল পড়ুন

ক্রমিক নম্বর আর্টিকেল লিংক
ইতালিতে বৈধ হওয়ার উপায়
ইতালি ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার উপায়
ইতালি যেতে কত টাকা লাগে
ইতালিতে বেতন কত
ইউরোপে যাওয়ার সহজ উপায়

Leave a Comment